লামা পৌরসভার ভোট ১৬ জানুয়ারি

0
141
A Bangladeshi woman casts her vote at a polling station in Dhaka, Bangladesh, Sunday, Jan. 5, 2014. Police fired at protesters and more than 100 polling stations were torched in Sunday’s general elections marred by violence and a boycott by the opposition, which dismissed the polls as a farce. (AP Photo/Rajesh Kumar Singh)

আগামী ১৬ জানুয়ারি দ্বিতীয় ধাপে  বান্দরবানের লামা পৌরসভায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। দ্বিতীয় ধাপে চট্টগ্রাম ও পাবর্ত্য চট্টগ্রামের তিনটিসহ সারাদেশে মোট ৬১টি পৌরসভার ভোটগ্রহণ নিয়ে তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন (ইসি)। গতকাল বুধবার নির্বাচন কমিশনের জনসংযোগ বিভাগ থেকে বিষয়টি নিশ্চিত করা হয়। দ্বিতীয় ধাপের পৌরসভা নির্বাচনে মনোনয়ন পত্র দাখিলের শেষ তারিখ চলতি বছরের ২০ ডিসেম্বর। মনোনয়নপত্র বাছাই করার শেষ তারিখ ২২ ডিসেম্বর। প্রার্থিতা প্রত্যাহার করা যাবে ২৯ ডিসেম্বর। আর ভোটগ্রহণ করা হবে আগামী বছরের ১৬ জানুয়ারি।
দ্বিতীয় ধাপের এই পৌরসভা নির্বাচনে ২৯টি পৌরসভায় ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোট গ্রহণ হবে। আর ব্যালটের মাধ্যমে ৩২টি পৌরসভায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ধাপে ধাপে চট্টগ্রামের মোট ১০টি পৌরসভায় ভোটগ্রহণের কথা রয়েছে।